top of page
  • Writer's pictureamlan

দ্য এক্সপ্রেস স্টোরি

A bus. Two murders. Multiple suspects. But wait, there's a motive for everyone. How did these seemingly impossible murders occur?

বাসে চেপে তারাপীঠ যাচ্ছেন কয়েকজন সাধারণ মানুষ । দুটি খুন । সন্দেহের তালিকায় প্রত্যেকে । কিন্তু সবার খুন করার মোটিভ কেন থাকবে ? কেউ পুরোহিত কেউবা কাঁচের মিস্ত্রী কেউ পাড়ার বয়স্কা মহিলা – গোয়েন্দা সিনেমার পোকা পটলা পারবে কি এই রহস্যের সমাধান করতে?

“ষোলোয়ানা বাঙ্গালী” পটলা তাঁর বাসের হেল্পার, সান্টা, কে নিয়ে শুরু করে এই জোড়া খুনের জট খোলা আর ওঁর কাজে সামিল হই আমরাও – মনে হয় আমরাও এক একজন ডিটেকটিভ । যখন গোয়েন্দা কাহিনী পড়েন, একবার সত্যি করে ভাবুন তো, নিজেকেও কখনও কখনও প্রদোষ মিত্তির বা ব্যোমকেশ বলে ভাবতে ইচ্ছে হয় না ?

I adore Hercule Poirot and grew up binging Christie's works. I read this book as a child, and of course, have watched a couple of the movie adaptations.

Murder on the Orient Express is one of Agatha Christie's most well-known and beloved works. Adapted numerous times for radio, film and television, in addition to inspiring countless writers and filmmakers, most people have at least a cursory understanding of what this story entails. A classic whodunit, with Christie's signature-styling, this is one of the stories that sealed my fate as a Reader.

আমি এই স্ক্রিপ্টটা লেখার সময় পয়রো কে পটলা তৈরি করতে বেশ থ্রীল অনুভব করেছিলাম। প্রথমে ঠিক ছিলো সপ্তর্ষি নির্দেশনা দেবে – পরে আমায় যখন করতে বলা হলো I had a rollicking good time directing this again. কাহিনীর শেষটা নিয়ে আমি বরাবর নিশ্চিত ছিলাম কারণ যে প্রেক্ষাপটে আমরা ফিল্মটিকে সাজিয়েছি তাতে পরিণতি বোধহয় এটা হওয়াই কাম্য ।

চেতনের গলার মধ্যে একটা ফ্লেভার আমি পাই যা পটলার জেরা কে কখনও তাঁর “লিমিট” ছাড়াতে বাধ্য করে না । সান্টা তাঁর বয়েসানুজায়ী is the one more quick to jump to conclusions whereas Potla is very methodical and waits till he has all the information and all the clues fit before committing to the assignment of guilt.

সে নিহত সুকুমারের ম্যান ফ্রাইডে নকুড় হোক, মিষ্টির দোকানের মালিক মঙ্গল ও তাঁর স্ত্রী কনা, প্রাথমিক স্কুলের ইংলিশ শিক্ষয়ত্রী, শীলা, পাড়ার বয়স্কা মহিলা মিনুও অবিবাহিত মেয়ে সোনা, পাড়ার পুরোহিত সুধীর ও তাঁর ছেলে মনা, ওষুধের কারখানায় কাজ করেন মৃণাল ও তাঁর স্ত্রী সন্ধ্যা, কম্পাউন্ডার কানাই ও তাঁর সরকারী রেজিস্টার্ড দাই স্ত্রী শ্যামলী, টলিউডেরএক্সট্রা কমলা, রকমারি দোকানের মালিক সলিল, কাঁচের মিস্ত্রী রতন বা টেলারিং শপের মালিক মলি, যেই হোক না কেন । আমার মনে হয় পটলা যেভাবে সান্টা কে সঙ্গে নিয়ে নিজেদের মধ্যে কথোপকথনের মাধ্যমে খুনের কিনারায় এগিয়েছে তা আশা করি দর্শকদের ভালো লাগবে।

কাহানী মে টুইস্ট, শমীক, বৃন্দা ও সুলগ্না কে ঘিরেই আমাদের মাঁ তারা এক্সপ্রেস। তাহলে এঁরাই কি মাঁ তারা এক্সপ্রেস এ খুন খারাপি চালালো? দেখতে হলে আসুন ৪ঠা ডিসেম্বার প্রিমিয়ারে। কখন ? কোথায় ? একটু সাসপেন্সে থাকুন, পটলা ঠিক জানিয়ে দেবো।

Now for the possible murderers. Of course, all the passengers on the bus are suspects. There are lots of conversations, collecting of evidence, and taking mental notes. I hope people will like how Potla, and Shanta kept going over the evidence with each other. The repetition of the clues will help the audience to keep track of all of them. With so many suspects the evidence kept going in circles.

Watch Maa Tara Express’ trailer by clicking this link -

https://youtu.be/UxRWF84GTv4

269 views0 comments

Related Posts

See All

Mucize

bottom of page